Tuesday , 6 September 2022 | [bangla_date]
  1. cooking tips and recipes
  2. news
  3. payday loans austin texas
  4. অন্যান্য
  5. ক্রিকেট
  6. খেলাধুলা
  7. ফুটবল

ব্রেকিং নিউজঃ ভারতের বিদায় করে এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কা

প্রতিবেদক
raa raa
September 6, 2022 6:06 pm

ফেবারিট হিসেবে এশিয়া কাপে অংশ নিলেও সুপার ফোর থেকে বিদায় ঘণ্টা বেজে গেছে ভারতের। পাকিস্তানের পর শ্রীলঙ্কার বিপক্ষে ৬ উইকেটে হারের ফলে ফাইনালের আশা কার্যত শেষ তাদের। পরের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে জিতলেও রানরেটের মারপ্যাঁচে

শিরোপা নির্ধারণী ম্যাচের টিকিট কাটা অনেকটাই অসম্ভব টিম ইন্ডিয়ার জন্য। অন্যদিকে রোহিত শর্মা বাহিনীকে হারিয়ে ফাইনাল মোটামুটি নিশ্চিত করে ফেলে শ্রীলঙ্কা।ভারতের বিদায় ঘণ্টা বাজিয়ে ফাইনালের পথে শ্রীলঙ্কা

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুবাই আন্তর্জাতিক স্টেডিয়াম রোহিত শর্মা ঝড় অবলোকনের পর দেখেছে শ্রীলঙ্কার দুই ওপেনারের তাণ্ডবও। পাথুম নিসাঙ্কা ও কুশাল মেন্ডিসদের শুরু করে দেয়া সেই ঝড় সচল রেখে শ্রীলঙ্কাকে জয় এনে দেন ভানুকা রাজাপাকসে ও দাসুন শানাকা।

দুই ওপেনার ১৪০- এর বেশি স্ট্রাইকরেটে খেললেও রাজাপাকসে ও শানাকা ব্যাট করেছেন প্রায় দেড়শ স্ট্রাইকরেটে। তাতে টিম ইন্ডিয়ার দেয়া ১৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে জিতেছে শ্রীলঙ্কা।

রান তাড়া করতে নেমে পাওয়ার প্লেতে বটেই, ওপেনিং জুটিতেই বড় সংগ্রহ পায় শ্রীলঙ্কা। প্রথম ৬ ওভারে ৫৭ রান তোলার পর তাদের উদ্বোধনী জুটি ভাঙে ৯৭ রানে। ইনিংসের ১৩তম ওভারে মারকুটে পাথুম নিসাঙ্কাকে ফেরান যুজবেন্দ্র চাহাল। ৩৭ বলে ৫২ রানের ইনিংস খেলেন লঙ্কান ওপেনার।

চাহাল একই ওভারে ফেরান ওয়ানডাউনে নামা চারিথ আসালাঙ্কাকেও। ৩ বল খেলেও আসালাঙ্কা কোনো রান করতে পারেননি। বেশিক্ষণ টিকতে পারেননি দানুস্কা গুনাথিলাকাও। অথচ ৭ বল খেলে তিনি করেন মাত্র ১ রান। শ্রীলঙ্কার আরেক ওপেনার কুশাল মেন্ডিসকে আউট করেন চাহাল।

৩৭ বলে কুশাল করেন ৫২ রান।শেষ দিকে শানাকা ১৮ বলে ৩৩ ও রাজাপাকসে ১৭ বলে ২৫ রান করেন। ভারতের হয়ে ৩ উইকেট নেন যুজবেন্দ্র চাহাল। একটি উইকেট পান রবিচন্দ্রন অশ্বিন।সুপার ফোরে টিকে থাকার লড়াইয়ে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে ভারত।

দুই ওপেনার লোকেশ রাহুল ও রোহিত শর্মা ব্যাট হাতে প্রথম ওভারটা ভালোভাবে মোকাবিলা করলেও বিপত্তি ঘটে দ্বিতীয় ওভারে। দ্বিতীয় ওভারের পঞ্চম বলে মহেশ থিকসানার করা বল মাটিতে পড়ার আগেই রাহুলের ব্যাটের পাশ কেটে স্পর্শ করে পায়ে। লঙ্কানদের লেগ বিফোরের আবেদনে সাড়া দেন আম্পায়ার।

রিভিউ নিলেও পরিবর্তন হয়নি সিদ্ধান্তের। ৭ বলে ৬ রান করে সাজঘরে ফেরেন রাহুল। পরের ওভারে দিলশান মাধুশাঙ্কা এসে উপড়ে ফেলেন বিরাট কোহলির স্টাম্প। টানা দুই ফিফটির পর কোহলি এদিন প্যাভিলিয়নে ফেরেন রানের খাতা খোলার আগেই। গ্রুপ পর্বে পাকিস্তানের বিপক্ষে ৩৫ রান আর হংকংয়ের বিপক্ষে খেলেন অপরাজিত ৫৯ রানের ইনিংস। আর সুপার ফোরে বাবর আজমদের বিপক্ষে কোহলির ব্যাট থেকে আসে ৬০ রান।

শুরুর ধাক্কা সামলে সূর্যকুমার যাদভকে নিয়ে শ্রীলঙ্কার বোলারদের ওপর চড়াও হন রোহিত শর্মা। একের পর এক বাউন্ডারি, ওভার বাউন্ডারি হাঁকিয়ে ভারত অধিনায়ক তুলে নেন ক্যারিয়ারের ২৮তম ফিফটি। শেষ পর্যন্ত ইনিংসের ১৩তম ওভারে এসে রোহিত ঝড় থামান চামিকা করুনারত্নে।

৪১ বল মোকাবিলায় ৭২ রানের ইনিংস খেলেন রোহিত। তার ইনিংসটি ৫ চার ও ৪ ছক্কার মারে সাজানো ছিল। ১৩তম ওভারে করুনারত্নের করা স্লোয়ার শর্ট বল আপার কাট খেলার চেষ্টা করে ব্যর্থ হন রোহিত। ধরা পড়েন ডিপ পয়েন্টে থাকা নিসাঙ্কার হাতে। আর তাতে তৃতীয় উইকেট জুটিতে ভাঙে রোহিত-সূর্যকুমারের ৯৭ রানের জুটি।

এক ওভার পর সাজঘরে ফেরেন সূর্যকুমারও। দাসুন শানাকার করা স্লোয়ার বাউন্স ব্যাটের স্পর্শে শর্ট থার্ড অঞ্চল পার করার চেষ্টা করে ব্যর্থ হন তিনি। আগে থেকে দাঁড়িয়ে থাকা থিকসানা সহজে বল তালুবন্দি করেন। সমান এক চার ও ছক্কার মারে ২৯ বল মোকাবিলায় ৩৪ রান করে সাজঘরে ফেরেন সূর্যকুমার। পঞ্চম উইকেটে ব্যাট হাতে নেমে এক ছক্কার মারে ১৩ বলে ১৭ রান করে আউট হন হার্দিক পান্ডিয়া।

তাকে ডিপ মিডউইকেটে ক্যাচে পরিণত করেন লঙ্কান অধিনায়ক শানাকা। জীবন পেয়েও কাজের কাজ কিছুই করতে পারেননি দীপক হুডা। ৪ বলে ৩ রানের ইনিংস খেলে তিনি বোল্ড হন মাধুশাঙ্কার বলে। এক বল বিরতি দিয়ে ১৩ বলে ১৭ রান করে সাজঘরে ফেরেন রিশাভ পন্ত।

শেষদিকে রবিচন্দ্রন অশ্বিনের ৭ বলে ১৫ রানের ইনিংসে ভর করে সংগ্রহটা ১৭০ ছাড়ায় ভারত। লঙ্কানদের পক্ষে ২৪ রান খরচায় ৩ উইকেট শিকার করেন দিলশান মাধুশাঙ্কা। দুটি করে উইকেট শিকার করেন চামিকা করুনারত্নে ও দাসুন শানাকা।

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

ব্রেকিং নিউজঃ ঢাবির হলে ‘মদের আসর’ নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের তুমুল সংঘর্ষ

কপাল খুললো ক্রিকেটারদের; বাংলা টাইগার্সে আরও দুই বাংলাদেশি!

এশিয়া কাপের আগে নিজের পারফর’ম্যান্স নিয়ে নিজে নিজেই বো’মা ফাটালেন এনামুল হক বিজয়

ব্রেকিং নিউজঃ বাংলাদেশী ক্রিকেটার আল আমিনের বিরুদ্ধে থানায় স্ত্রীর অভিযোগ,দেখে নিন

ক্রিকেটে বড় দুঃসংবাদঃ ‘এ যেন মরার ওপর খাঁড়ার ঘা’

“বিশ্বকাপে বাংলাদেশ যে কোনো প্রতিপক্ষকে হারাতে পারে” আত্মবিশ্বাস সাবেক এই ভারতীয় ক্রিকেটারের

সকল নাটকীয়তা শেষে লিটনের পরিবর্তে এশিয়া কাপের দলে সুযোগ পাচ্ছে এই হার্ডহিটার ব্যাটসম্যান

জাহানারা আলমের অশ্লিল কার্যকলাপ ফাঁস করার হুমকিতে উত্তাল ক্রিকেটবিশ্ব, বিস্তারিত ভিতরে

দুর্দান্ত ব্যাটিং ঝড়ে হাফসেঞ্চুরি করে নিজেকে আবারো প্রমাণ করলেন সাব্বির,

দলে সুযোগ না পাওয়া সেই পেসারকে প্রশংসার বন্যায় ভাসিয়ে যা বললেন তামিম