ব্রেকিং নিউজঃ শেষ মাহমুদউল্লাহ রিয়াদের টি-২০ অধ্যায়

বাংলাদেশের নতুন অধিনায়কের দায়িত্ব সাকিব নেয়ার পর সবাই ভেবে ছিল অনেকটা পরিবর্তন হয়ে যাবে। কিন্তু এশিয়া কাপে চিরোচেনা সেই বাংলাদেশ দলকে দেখা যায়। সেই স্লো স্ট্রাইক রেটে ব্যাটিং করা, বাজে ফিল্ডিং, আর বোলিংর কথা কি বলবো। আর এসবের মধ্যে সবচেয়ে বেশি

আলোচিত হয় বাংলাদেশের স্লো স্ট্রাইক রেটে ব্যাটিং। যদিও শ্রীলঙ্কার বিপক্ষে অন্য এক বাংলাদেশকে দেখতে পায় ভক্তরা কিন্তু সেই ম্যাচে বোলারদের ব্যর্থতায় ম্যাচ হারে বাংলাদেশ।

এর পর দেশে ফিরে অবসরের ঘোষণা দিয়ে নতুন করে আলোচনার জন্ম দেয় মুশফিকুর রহিম। আর এখন সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে বাংলাদেশের সর্বকালের সেরা ফিনিসার মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে। তার অবশ্য কারণ আছে। বর্তমানে তার ব্যাটিংয়ের ধরণ কোনো ভাবেই টি-২০ ক্রিকেটের সাথে যায় না, বা একজন ফিনিসার হিসেবে তার কাছ থেকে এমন কিছু আশা করা যায় না।

আর এই নিয়ে টিম ম্যানেজমেন্ট সহ নির্বাচকরা বিরক্ত। তাকে ছেঁটে ফেলার জন্য একমত হয়েছে ম্যানেজমেন্ট সহ তিন নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, হাবিবুল বাসার সুমন ও আব্দুল রাজ্জাক। তাদের যুক্তি মাহমুদউল্লাহ রিয়াদের স্লো স্ট্রাইক রেটের ব্যাটিং দলের প্রতি চাপ বাড়াই। তাই তাকে হয়তো ত্রিদেশীয় সিরিজ ও টি-২০ বিশ্বকাপের ১৫ সদস্যের

দল থেকে বাদ দেয়া হতে পারে। এখন শুধু বিসিবি বস পাপন যদি বলে তাহলেই কেবল বিশ্বকাপ খেলা হতে পারে মাহমুদউল্লাহ রিয়াদের। আর তা না হলে ইতি হতে পারে তার টি-২০ ক্যারিয়ারের।

ফাইনাল ম্যাচ হেরে সেই সব ভুলগুলোর কথা তুলে ধরলেন রিজওয়ানক্রিকেটীয় বীরত্বে এশিয়ার নতুন রাজা এখন শ্রীলঙ্কা। ফাইনালের অনেক সময় পর্যন্তই ম্যাচে ভালোভাবেই টিকে ছিল পাকিস্তান। কিন্তু শেষ পর্যন্ত ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়েই চ্যাম্পিয়ন হয়েছে দাসুন শানাকার দল।

আর ফাইনালে পাকিস্তানের সর্বোচ্চ স্কোরার মোহাম্মদ রিজওয়ান বলেছেন, আমাদের ভুলগুলো দিয়েই লঙ্কানরা আমাদের শেষ করে দিয়েছে। ম্যাচ পরবর্তী আলাপচারিতায় পাকিস্তানের উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান বলেন, ‘আমি মনে করি, যারা টস নিয়ে ভাবে তারা চ্যাম্পিয়ন নয়। আজ শ্রীলঙ্কা সেটাই করেছে।

তারা টস নিয়ে ভাবেনি। যোগ্য দল হিসেবেই চ্যাম্পিয়ন হয়েছে শ্রীলঙ্কা।’ শ্রীলঙ্কা ১০ ওভারে ছিল ৫ উইকেট হারিয়ে ৬৭ রান। তারপর কী হয়েছিল?

এমন প্রশ্নের জবাবে রিজওয়ান বলেন, ‘আমরা অনেক ভুল করেছি। আমরা মানুষ। পুরো টুর্নামেন্ট জুড়েই ভালো খেলার পরও আমরা ফাইনালে বোলিংয়ের শেষদিকে গিয়ে খেই হারিয়ে ফেলি। আর টি-টোয়েন্টিতে যারা খেলার ধারা নিয়ন্ত্রণ করতে পারে, তারাই জয়ী হয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *