ব্রেকিং নিউজঃ হঠাৎ এশিয়া কাপের এই বিদ্ধংসী ব্যাটসম্যানকে দলে নিলো বাংলাদেশ

বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে দেশে ফেরার কথা ছিল মোহাম্মদ নাঈমের। তবে এশিয়া কাপের দলে ডাক পেয়ে যাওয়ায় ফিরতি পথে দুবাইয়েই থেকে যাচ্ছেন এই ওপেনার। আজ এশিয়া কাপের জন্য বাংলাদেশ দলে ডাকা

হয়েছে নাঈমকে।এ টুর্নামেন্টে বাংলাদেশ পাচ্ছে না নুরুল হাসান ও হাসান মাহমুদকে। নাঈম সর্বশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছেন গত মার্চে, আফগানিস্তানের বিপক্ষে। শুরুতে এশিয়া কাপের বাংলাদেশ দলে ছিলেন মাত্র দুজন স্বীকৃত

ওপেনার—এনামুল হক ও পারভেজ হোসেন। এরপর বলা হয়েছিল, দরকার পড়লে মিডল অর্ডার থেকে কাউকে তুলে আনা হবে ওপেনিংয়ে। দেশ ছাড়ার আগে দুটি প্রস্তুতি ম্যাচে ওপেনিং করতে দেখা গেছে মেহেদী হাসান মিরাজকেও।

তবে নাঈমের দলে আসাতে ওপেনিংয়ে অপশন বাড়ল। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে তিন ম্যাচের আনঅফিশিয়াল ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে শতক পান নাঈম। তবে প্রথম ও শেষ ম্যাচে বাজে ব্যাটিংয়ের জন্য আউট হন,

করেন ০ ও ৩ রান। নাঈমের দলে আসার দিনে এশিয়া কাপ আনুষ্ঠানিকভাবে শেষ হয়ে গেছে নুরুল ও হাসানের। প্রাথমিকভাবে ঘোষিত ১৭ জনের দলে রাখা হয়েছিল নুরুলকে। সর্বশেষ জিম্বাবুয়ে সফরে আঙুলে চোট পেয়েছিলেন তিনি।

সিঙ্গাপুর থেকে অস্ত্রোপচার করিয়ে আসার পর এশিয়া কাপের আগে নুরুলের ফেরার সম্ভাবনা ক্ষীণই ছিল। আঙুল থেকে একটি পিন অপসারণের পর তাঁর উন্নতি আশাব্যঞ্জক হওয়ায় রাখা হয়েছিল দলে। আনুষ্ঠানিক অনুশীলনেও হাতে ব্যান্ডেজ নিয়ে ছিলেন। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে, সেরে উঠতে আরও সময় লাগবে তাঁর। ২০ আগস্ট আনুষ্ঠানিক অনুশীলনের প্রথম দিনই ডান পায়ের অ্যাঙ্কেলে চোট পান পেসার হাসান মাহমুদ।

বিসিবি জানিয়েছে, লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। অন্তত তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। আগামীকাল বিকেল ৫টা ১৫ মিনিটের ফ্লাইটে দুবাইয়ের উদ্দেশে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। আগামীকালই দলের সঙ্গে সেখানে যোগ দেবেন নাঈম। এশিয়া কাপে বাংলাদেশের ম্যাচ ৩০ আগস্ট, আফগানিস্তানের বিপক্ষে।
বাংলাদেশের এশিয়া কাপের দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, পারভেজ হোসেন, মোহাম্মদ নাঈম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *