ব্রেকিং নিউজ: টি-২০ বিশ্বকাপের জন্য বাংলাদেশের দল ঘোষণার সময় প্রকাশ করেছে বিসিবি

দড়জায় কড়া নারছে টি-২০ বিশ্বকাপ। প্রায় সকল দেশ তাদের বিশ্বকাপের প্রস্তুতি প্রায় শেষ করেছে। এখন শুধু অপেক্ষা দল ঘোষণার। তবে এর মদ্ধেই আয়োজক দেশ অস্ট্রেলিয়া সবার আগে তাদের দল ঘোষণা করে দিয়েছে।

আর তাদের সাথে একই পথে হেটে দল ঘোষনা করে গতবারের সেমিফাইনালিষ্ট ইংল্যান্ডও। তবে বনাগ্লাদেশ এখনো বিশ্বকাপের জন্য তাদের দল ঘোষনা করে নি। কবে করবে সেটা নিয়ে সকলের মাঝে চলছে নানা জল্পনা কল্পনা।

জানা গেল, এশিয়া কাপ থেকে বাদ পড়ার পর বাংলাদেশের টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরণ শ্রীরাম ক্রিকেটারদের নিয়ে বিশেষ ক্যাম্প করতে চেয়েছেন। বিসিবি থেকেও তাকে সবুজ সংকেত দেওয়া হয়েছে।

আগামী ১১ সেপ্টেম্বর শ্রীরাম ঢাকা পৌঁছবেন। এরপর ১২ থেকে ১৪ সেপ্টেম্বর মিরপুরে তিনদিনের বিশেষ ক্যাম্প করাবেন। যেখানে শুধু জাতীয় দলের খেলোয়াড় নয়, বাইরে থাকা খেলোয়াড়দেরও ডাকা হবে।

বাইরে থাকা ক্রিকেটারদের মধ্যে থেকে টি-টোয়েন্টির জন্য মানানসই এমন কাউকে পেলে শ্রীরাম তাকে দলে নেবেন। নির্বাচকদের কাছে এমন তালিকা চেয়েছেন। কিছুদিনের মধ্যেই তিন নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, হাবিবুল বাশার ও আব্দুর রাজ্জাক সেই তালিকা চূড়ান্ত করবেন।

প্রাথমিক পরিকল্পনা অনুযায়ী বাংলাদেশ ধরে নিয়েছিল, এশিয়া কাপে সুপার ফোরে খেলতে পারবে। সেই ম্যাচগুলো দিয়ে খেলোয়াড় পরীক্ষা-নিরীক্ষা করতে পারবে টিম ম্যানজেমেন্ট। কিন্তু টানা দুই ম্যাচ হেরে শূন্য হাতে বিদায় নিয়েছে বাংলাদেশ। ফলে খেলোয়াড় যাচাইয়ের সুযোগ পাননি শ্রীরাম।

জাতীয় দলের ক্রিকেটাররা দুবাই থেকে আজ ভাগে ভাগে আসা শুরু করেছে। একসঙ্গে রিটার্ন টিকিট না পাওয়ায় ভাগে ভাগে আসছে। সকালে প্রথম দফায় ৮টা ৪০ মিনিটের ফ্লাইটে মোস্তাফিজ, তাসকিন, এনামুল হক বিজয়, মিরাজ ফিরেছেন।

বিকেলের ফ্লাইটে হাবিবুল বাশার সুমন, খালেদ মাহমুদ সুজন, ম্যানেজার নাফিস ইকবালরা ফিরেছেন। আগামীকালের ফ্লাইটে মুশফিক, মাহমুদউল্লাহর ফেরার কথা রয়েছে।
এদিকে সাকিব আল হাসান সবার আগে একা দেশে ফিরেছেন। তিনি কয়েকদিনের মধ্যে ছুটবেন ক্যারিবীয় দ্বীপপুঞ্জের পথে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) ফ্র্যাঞ্চাইজি গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স দলে নিয়েছে তাকে। আগামী মাসে নিউ জিল্যান্ডে বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজের আগে সাকিব দলের সঙ্গে যোগ দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *