Friday , 9 September 2022 | [bangla_date]
  1. cooking tips and recipes
  2. news
  3. অন্যান্য
  4. ক্রিকেট
  5. খেলাধুলা
  6. ফুটবল

ব্রেকিং নিউজ: বিশ্বকাপে খেলার স্বপ্ন ভেঙে গেলো এই ৩ ক্রিকেটারের, গোপন তথ্য ফাঁস

প্রতিবেদক
raa raa
September 9, 2022 12:38 pm

এই বছর ২৭ আগস্ট থেকে শুরু হয়েছে বহু প্রতীক্ষিত এশিয়া কাপ । এই বছর এশিয়া কাপের আকর্ষণ এতটা বৃদ্ধি পেয়েছে কারণ প্রথমত গতবারের এশিয়া কাপ করোনা মহামারীর কারণে ভেস্তে গিয়েছিলো

এবং দ্বিতীয়ত এই বছরের এশিয়া কাপ ক্রিকেট ইতিহাসের সব থেকে ছোট ফরম্যাটে করানোর সিদ্ধান্ত নিয়েছে বিশ্ব ক্রিকেট নিয়ামক সমস্থা আইসিসি। এশিয়া কাপের আসর শীঘ্রই শেষ হতে চলেছে এবং এই বছর এশিয়া কাপের ফাইনালে ইতিমধ্যে পাকিস্তান এবং শ্রীলংকা একে ওপরের মুখোমুখি হবে বলে সেটা আমরা জানি।
ভারতীয় দল এই বছর এশিয়া কাপের মঞ্চে ফেভারিট হিসাবে শুরু করলেও পরবর্তীতে সুপার ফোর রাউন্ডে পরস্পর ২টি ম্যাচ হেরে এশিয়া কাপের মঞ্চ থেকে ছিটকে গেছে।

ভারতীয় দলের এশিয়া কাপের মঞ্চে খারাপ পারফর্মেন্সের পেছনে কারণ হলো প্রথমত ওপেনিং ব্যাটসম্যান কে এল রাহুলের খারাপ ব্যাটিং ফর্ম এবং দ্বিতীয়ত ভারতীয় বোলারদের খুব বাজে পারফর্মেন্স।

বর্তমান বিশ্ব ক্রিকেটে সফল ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম হলেন বিরাট কোহলি এবং বিশ্ব ক্রিকেটে তিনি রান মেশিন নামে বেশি পরিচিত। এছাড়াও বিরাট কোহলি হলেন ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় ব্যাটসম্যান যিনি একদিবসীয় ফরম্যাটে সর্বাধিক শতরান করেছেন।

এশিয়া কাপের আগে অব্ধি বিরাট কোহলিকে তার ব্যাটিং ছন্দে খুঁজে পাওয়া যায়নি এমনকি প্রায় ২ বছর এর বেশি সময় ধরে তার ব্যাট থেকে থেকে কোনো শতরান না আসায় বেশ চিন্তায় পড়েছিলেন বিশ্ব ক্রিকেটের লক্ষ্য লক্ষ্য ক্রিকেট ফ্যান।

কিন্তু এশিয়া কাপ শুরুর পর থেকে বিরাট আবার রানে ফিরতে শুরু করেছেন শুধু তাই নয় গতকাল আফগানিস্তানের বিরুদ্ধে ফরম্যাটে তার প্রথম শতরান করে বিশ্ববাসীর মুখে হাসি ফুটিয়েছে ডানহাতি এই তারকা ব্যাটসম্যান।

বিরাট কোহলি তার গতকালের এই শতরানের পর তারকা ক্রিকেটার রিকি পন্টিংকে পেছনে ফেলে ক্রিকেটের ৩টি ফরম্যাট মিলিয়ে মোট ৭১টি শতরান করলেন এবং বর্তমানে তিনি ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় ব্যাটসম্যান সচিন টেন্ডুলকারের পরেই যিনি সর্বাধিক শতরানের মালিক।

বিরাটের এই রানে ফেরার পরে এই বছরেই শুরু হতে চলা বিশ্বকাপের মঞ্চে বেশ কিছু ক্রিকেটারের স্বপ্ন ভঙ্গ হতে চলেছে বলে মনে করা যাচ্ছে। আসুন জেনে নেওয়া যাক কোন ৩জন ক্রিকেটার বিরাটের রানে ফেরার ফেরার পর বিশ্বকাপের মঞ্চে ভারতীয় দলের হয়ে সুযোগ নাও পেতে পারেন।

শ্রেয়াস আইয়ার
ভারতীয় এই তারকা ক্রিকেটার শ্রেয়াস আইয়ার দলের হয়ে ক্রিকেটের ৩টি ফরম্যাটেই অভিষেক করেছেন এবং তিনি যথেষ্ট সফলতা অর্জন করেছেন। ডানহাতি এই ব্যাটসম্যান দলের হয়ে নির্ভরযোগ্য টপ অর্ডার ব্যাটসম্যান হিসাবে পরিচিত এবং তিনি বিগত কয়েকটি সিরিজে অসাধারণ ব্যাটিং পারফর্মেন্স করে দেখিয়েছেন।

বিরাট আবার ব্যাটিং ছন্দে ফেরার পরে এটাই মনে করা যাচ্ছে শ্রেয়াস আইয়ার হয়তো আসন্ন বিশ্বকাপের মঞ্চে বেঁচে বসে থাকবে কারণ ভারতীয় দল ইতিমধ্যেই তাদের বিশ্বকাপের প্লেয়িং একাদশ সাজিয়ে ফেলেছে এমনটাই মনে করা যাচ্ছে।

ঈশান কিষান
ভারতীয় ক্রিকেটের তরুণ উঠতি ক্রিকেটারদের মধ্যে অন্যতম হলেন ঈশান কিষান। বাঁহাতি এই উইকেটকিপার ব্যাটসম্যান আইপিএল এর মঞ্চে অসাধারণ ব্যাটিং পারফর্মেন্স করে দেখানোর সুবাদে ভারতীয় দলের হয়ে আন্তর্জাতিক মঞ্চে টি-২০ ফরম্যাট দিয়ে অভিষেক করার সুযোগ পেয়েছেন এবং তিনি তার অভিষেক ম্যাচেই অর্ধ শতরান করে এক অনন্য নজির গড়েছিলেন।

এখন মনে করা যাচ্ছে আগামী বিসেক্যুপের মঞ্চে যদি ভারতীয় টীম ম্যানেজমেন্ট তাকে একজন ওপেনার হিসাবে দলে সুযোগ না দেন তাহলে তাকে বেঞ্চে বসে থাকতে হতে পারে কারণ বিরাট কোহলি আবার ফর্মে ফিরে এসেছেন এবং দলের মিডল অর্ডার মজবুত হয়ে গিয়েছে।

সঞ্জু স্যামসন
এই তালিকায় সর্বশেষ নামটি হলো আরো এক তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান সঞ্জু সামসনের। ডানহাতি এই ব্যাটসম্যান দলের হয়ে যেকোনো জায়গাতে ব্যাট হাতে সমান পারদর্শী ঠিক তেমনি উইকেটের পেছনে দস্তানা হাতেও সমান দক্ষ।

বিগত কয়েকটি সিরিজে সঞ্জু স্যামসন অসাধারণ ব্যাটিং পারফর্মেন্স করে দেখিয়েছেন এবং তিনি বিশ্বকাপের মঞ্চে দলের হয়ে প্লেয়িং একাদশে খেলার অন্যতম দাবিদার। কিন্তু
বিরাট কোহলি পুনরায় ছন্দে ফেরার পর যদি সঞ্জু স্যামসন ওপেনিংয়ে সুযোগ না পান তাহলে তাকে বেঞ্চে বসে থাকতে হতে পারে বলে মনে করা যাচ্ছে।

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

অবাক ক্রিকেটবিশ্ব; দেখতে দেখতে সবার আগে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা ম্যাচের টিকিট শেষ

সেঞ্চুরি সেঞ্চুরি সেঞ্চুরিঃ দেখে নিন শ্রীলঙ্কার সর্বশেষ স্কোর

এইমাত্র পাওয়াঃ কোহলির সেঞ্চুরিতে আফগানদের সামনে বিশাল রানের লক্ষ্য দিল ভারত

মেসিকে পাস দেওয়ায় ক্ষুব্ধ এমবাপ্পে, পেনাল্টি নিয়ে নেইমারের সঙ্গেও ‘দ্বন্দ্বে’ জড়ালেন ২৩ বছরের এই তরুণ

এবার অনুশীলনে রশিদকে পাশে রেখেই খোঁচা মারলেন বিজয়-নাইমরা

ব্রেকিং নিউজঃ আবারো বিসিবির প্রস্তাব প্রত্যাখান করেন মাহমুদউল্লাহ রিয়াদ

পাকিস্তানের কাছে হেরে গ্যালারিতে উত্তেজনা ছড়ালো আফগানিস্তারের সমর্থকরা,

সবাইকে হতভম্ভ করে রুবেলের রেশ না কাটতেই একই দিনে ক্রিকেটকে চিরবিদায় জানালেন শফিউলও

টানা ৩ বছর কঠোর পরিশ্রমের পর আসন্ন এশিয়া কাপে সুযোগ পাওয়ার ইস্যুতে হৃদয় আবেগ কন্ঠে যা বললেন সাব্বির

এবার কোহলির জন্য যে দোয়া করলেন শাহীন আফ্রিদি