Monday , 5 September 2022 | [bangla_date]
  1. ! Без рубрики
  2. 321chat fr review
  3. amino fr review
  4. android dating review
  5. Arablounge visitors
  6. artist dating review
  7. asiandate visitors
  8. babel review
  9. bhm dating review
  10. black dating review
  11. blackchristianpeoplemeet fr review
  12. Buffalo+NY+New York hookup sites
  13. bumble review
  14. Calgary+Canada hookup sites
  15. california payday loans

ভারত-পাকিস্তান ম্যাচে দুর্দান্ত আম্পায়ারিংয়ে নজর কাড়লেন বাংলাদেশের মাসুদুর রহমান

প্রতিবেদক
Tanvir Dk
September 5, 2022 6:24 am

আফগানিস্তান ও শ্রীলঙ্কার কাছে হেরে এশিয়া কাপের পঞ্চদশতম আসরের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। সুপার ফোর পর্ব শুরু হওয়ার আগেই একরাশ হতাশা নিয়ে দেশে ফিরেছে সাকিব-মুশফিকরা।

তবে আম্পায়ারিংয়ে বাংলাদেশের দারুণভাবে প্রতিনিধিত্ব করছেন দুই আম্পায়ার গাজী সোহেল ও মাসুদুর রহমান মুকুল টেস্ট, ওয়ানডে কিংবা টি টোয়েন্টি ফরম্যাট যাই হোক ভারত-পাকিস্তান ম্যাচের কদর আলাদা। ক্রিকেটার থেকে শুরু করে দর্শক, সমর্থক সবার মাঝে টেনশন আর উত্তেজনা।

এমনকি মাঠে থাকা আম্পায়ারদেরও চাপ কম নয়। সেই পরীক্ষায় প্রথমবার সুযোগে পাস করেন মুকুল।গ্রুপ পর্বে ভারত-পাকিস্তান ম্যাচে ফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করেছেন মাসুদুর রহমান মুকুল। চাপের মুহুর্তে উত্তেজনা ছাপিয়ে দারুণ সিদ্ধান্ত দিয়েছিলেন।

এমনকি আইসিসির নতুন নিয়ম অনুযায়ী স্লো ওভার রেটে দুই দেশকেই ইন প্যানাল্টি শাস্তি দেন তিনি। নতুন নিয়ম সম্পর্কে বোঝাতেও হয় বাবর-রোহিতকে। পরবর্তীতে তাদের জরিমানাও করেন স্লো ওভার রেটের জন্য। সেই ম্যাচে চতুর্থ আম্পায়ার ছিলেন গাজী সোহেল।

এবার সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে দু’দলের দ্বিতীয়বারের দেখায় সোহেল না থাকলেও ফিল্ড আম্পায়ারের দায়িত্ব সামলিয়েছেন মাসুদুর রহমান মুকুল। এ নিয়ে তিনি ১৮তম টি-টোয়েন্টি ম্যাচে পালন করেন ফিল্ড আম্পায়ারের দায়িত্ব।

সুপার ফোরের ম্যাচটিতে ছিল টানটান উত্তেজনা। ভারতের ব্যাটিং ইনিংসে দারুণ সিদ্ধান্ত দিয়েছিলেন তিনি। তার সিদ্ধান্ত দের বিরুদ্ধে রিভিউ নিয়েও সিদ্ধান্ত বদল করাতে পারেননি দুদলের ক্রিকেটাররা।

ম্যাচের শেষ দিকে পাকিস্তানের রান তাড়ায় রবি বিষ্ণোইয়ের ১৮ তম ওভারে খুশদিলের একটি আউট আবেদন করেন ভারতের ক্রিকেটারা। বলটিকে লেগ সাইডে ওয়াইড দেন আম্পায়ার মাসুদুর রহমান মুকুল। পরবর্তীতে ভারতের অধিনায়ক রোহিত শর্মা রিভিউ নেন। তবে দীর্ঘক্ষণ টিভি রিপ্লেতে দেখে তৃতীয় আম্পায়ারও স্পষ্ট দেখতে পান বলটি ব্যাটে লাগেনি ওয়াইড ছিল।

ইনিংসের ২০ তম ওভারে আরেকটি দারুণ সিদ্ধান্ত নেন মুকুল। চতুর্থ বলে আসিফ আলিকে এলবিডব্লুর করেন আর্শদীপ সিং। ক্লোজ ব্যাট এন্ড বল হলেও মুকুল আউটের সিদ্ধান্ত দেন। পরবর্তীতে আসিফ আলি রিভিউ নিলেও দেখা যায় বল স্টাম্পে হিট করেছিল, এবং ব্যাটের সাথে সংযোগ ছিলোনা। ফলে সিদ্ধান্ত সঠিক প্রমাণিত হয় মুকুলের। এমন চাপের মুহুর্তে বাংলাদেশী আম্পায়ারের বিচক্ষণ সিদ্ধান্তের প্রসংশা করেছেন অনেকেই।

তার সঙ্গে এদিন ফিল্ড আম্পায়ারের দায়িত্বে রয়েছেন শ্রীলঙ্কার রবীন্দ্র উইমালাসিরি। এ ছাড়া টিভি আম্পায়ারের দায়িত্বে আরেক শ্রীলঙ্কান রুচিরা পালিয়াগুরুগে। টিভি আম্পায়ারের দায়িত্বে আফগান আম্পায়ার আহমেদ শান পাকতিন ও ম্যাচ রেফারির দায়িত্বে রয়েছেন জিম্বাবুয়ের অ্যান্ডি প্যেক্রফট।

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত

এশিয়া কাপের আগে আবারো মুখোমুখি সাকিব-পাপন! কঠিন হুশিয়ারি দিয়ে সাকিবকে নিয়ে কঠিন সিদ্ধান্তে বিসিবি

এক নজরে দেখেনিন, ব্রাজিল ও আর্জেন্টিনার পরবর্তী ম্যাচের সময়সূচী

মানবতাঃ ব্রাহ্মণবাড়িয়ায় হিন্দু বৃদ্ধার শেষকৃত্য সম্পন্ন করলো মুসলিম যুবকরা

শুরুতেই ব্যাটিং বিপর্যয়য়ে বাংলাদেশ, দেখুনিন সর্বশেষ স্কোর

এবার সাব্বিরকে দলে নিয়ে সংবাদ সম্মেলনে চটে যান প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু

বিশাল সুখবরঃ নিলামে আকাশ ছোয়া মূল্যে ইন্ডিয়া ক্যাপিটালসে মাশরাফি

আমি কাউকে পরোয়া কিংবা অনুকরণ করিনা, কাজের স্বাধীনতা পেলে দলের সাথে কাজ করতে রাজি: মাশরাফি

ব্রেকিং নিউজঃ ভুল শুধরিয়ে একাধিক পরিবর্তন নিয়ে টি-২০ বিশ্বকাপের জন্য দল ঘোষণা করলো বাংলাদেশ

বিসিবিকে চিঠি দিয়ে সিদ্ধান্ত জানিয়ে দিলেন রুবেল; চিঠিতে আসলে কি লেখা ছিল?

অবাক ক্রিকেটবিশ্ব, ৬,৬,৬,৬,৬ বেবি ডিভিলিয়ার্সের ব্যাটিং তাণ্ডবে ছক্কার ফুলঝুরি, তার প্রশংসায় মেতেছে ক্রিকেট বিশ্ব (ভিডিও)