মাত্র পাওয়াঃ হংকংকে বিশাল রানের টার্গেট দিল পাকিস্তান

এশিয়া কাপের গ্রুপপর্বের শেষ ম্যাচে হংকংকে বড় টার্গেট দিল পাকিস্তান। সৌজন্যে রিজওয়ান-ফখরের ফিফটি আর শেষদিকে খুশদিল শাহর ১৫ বলে ৩৫ রানের ক্যামিও। নির্ধারিত ২০ ওভারে পাকিস্তানের সংগ্রহ দাঁড়িয়েছে ২ উইকেটে ১৯৩ রান। আগের ম্যাচে ভারতের ১৯২ রান তাড়া করতে নেমে দেড় শতাধিক স্কোর গড়েছিল হংকং।

শারজায় টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় পাকিস্তান। এহসান খানের করা তৃতীয় ওভারে কট অ্যান্ড বোল্ড হয়ে যান অধিনায়ক বাবর আজম। ৮ বলে তার সংগ্রহ ৯ রান। ১৩ রানে প্রথম উইকেট হারায় পাকিস্তান। এরপর মোহাম্মদ রিজওয়ান এবং ফখর জামান মিলে গড়েন ৮১ বলে ১১৬ রানের দারুণ এক জুটি। দুজনেই অবশ্য একবার করে রিভিউ নিয়ে বেঁচে গেছেন। ৪২ বলে ফিফটি পূরণ করেন রিজওয়ান। এরপর ফখর ৩৮ বলে তুলে নেন ক্যারিয়ারের অষ্টম ফিফটি।

১৭তম ওভারে এহসান খানের বলে আইজাজ খানের হাতে ধরা পড়েন ফখর। তার ৪১ বলে ৫৩ রানের ইনিংসে ছিল ৩টি চার এবং ২টি ছক্কা। আন্ডারডগ দল হিসেবেও দারুণ বোলিং করছিলেন হংকংয়ের বোলাররা। ১৭ ওভার শেষে পাকিস্তানের রান ছিল ১৩৮। এর পর থেকে রানের গতি বাড়ানোর দিকে নজর দেয় পাকিস্তান। রিজওয়ানের সঙ্গী হয়ে বেদম পিটুনি শুরু করেন খুশদিল শাহ। আইজাজ খানের করা শেষ ওভারে চারটি ছক্কা মারেন খুশদিল।

ওয়াইডের সৌজন্যে বাউন্ডারিসহ ওভারটিতে আসে ২৯ রান। রিজওয়ান অপরাজিত থাকেন ৫৭ বলে ৬ চার ১ ছক্কায় ৭৮ রানে। আর খুশদিল ১৫ বলে ৫ ছক্কায় অপরাজিত ৩৫* রানের ঝড় বইয়ে দেন। তাদের অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটিতে আসে ৬৪* রান। পাকিস্তানের দুটি উইকেটই নিয়েছেন এহসান খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *