শুক্রবার , ২১ জানুয়ারি ২০২২ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আন্তজাতিক সংবাদ
  3. ক্রিকেট
  4. খেলাধুলা
  5. ফুটবল
  6. শিক্ষা
  7. স্বাস্থ্য এবং পরামর্শ

মুশফিকের মত ক্রিকেটারের সঙ্গে কাজ করতে পারা সম্মানের : ক্লুজনার

প্রতিবেদক
Sanarbangla Publisher
জানুয়ারি ২১, ২০২২ ৪:১৮ পূর্বাহ্ণ

বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী মুশফিক ইতিহাস বিভাগে প্রথম-শ্রেণীতে উত্তীর্ণ হন। ২০১৮ সালে নভেম্বরে জিম্বাবুয়ে এর বিপক্ষে ২য় টেস্ট এ তার ও বাংলাদেশের হয়ে কোনো ব্যাটসম্যান এর হয়ে সর্বোচ্চ ২ টি ডাবল সেঞ্চুরি এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে ক্রিকেট ইতিহাসে সর্বোচ্চ দুইটি ডাবল সেঞ্চুরি করার রেকর্ড গরেন।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অধিনায়ক হিসেবে তেমন সফলতা না থাকলেও ব্যাটার হিসেবে বেশ সফল মুশফিকুর রহিম।এদিকে রাজশাহীর কিংসের পর দ্বিতীয়বারের মতো বিপিএলে কোচিং করাতে এসেছেন ল্যান্স ক্লুজনার।

যেখানে প্রথমবারের মতো মুশফিকের সঙ্গে কাজ করবেন তিনি।খুলনা টাইগার্সের সঙ্গে প্রথম দিনের অনুশীলন শেষেই দলটির অধিনায়ককে স্তুতিতে ভাসালেন আফগানিস্তানের সাবেক এই কোচ। দক্ষিণ আফ্রিকারে সাবেক এই অলরাউন্ডারের দাবি, মুশফিক বাংলাদেশের সবচেয়ে স্মার্ট মস্তিষ্কের ক্রিকেটার।

গণমাধ্যমের সঙ্গে আলাপকালে ক্লুজনার বলেন, ‘মুশফিকের সঙ্গে কাজ করতে আমি অপেক্ষা করে আছি। এর আগে সেই সুযোগ হয়নি আমার।সে সম্ভবত বাংলাদেশের সবচেয়ে স্মার্ট ক্রিকেট মস্তিষ্ক ও সবচেয়ে কঠিন মানসিকতার ক্রিকেটার।

আমার জন্য এরকম একজন ক্রিকেটারের সঙ্গে কাজ করতে পারা সম্মানের। তার সঙ্গে সম্পর্ক গড়তে এবং তাকে সহায়তা করতে মুখিয়ে আছি আমি।’মুশফিক ছাড়াও খুলনাতে রয়েছেন থিসারা পেরেরা, সেকুগে প্রসন্নর মতো অভিজ্ঞ ক্রিকেটাররা।

বাজির ঘোড়া হয়ে উঠতে পারেন আফগানিস্তানের পেসার নাভিন উল হক কিংবা ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচার।তবে বিপিএলের শিরোপা জিততে ক্লুজনারের বাজি দেশিদের ওপর। তিনি মনে করেন, বিদেশিদের পারফরম্যান্স দিয়ে বিপিএল জেতা যায় না।ক্লুজনার বলেন, ‘আমি বিশ্বাস করি, বাংলাদেশে বিদেশিদের দিয়ে বিপিএল জেতা যায় না।

আমার মনে হয়, বিপিএল জিততে হয় দেশের ক্রিকেটারদের পারফরম্যান্সে। আমাদের মনোযোগ সেদিকেই যেন স্থানীয় ক্রিকেটারদের সম্ভব সেরাভাবে এক সুতোয় গাঁথতে পারি।’‘গত চার-পাঁচ বছরের অতীত বলবে, স্থানীয় ক্রিকেটাররাই দলকে শেষ পর্যন্ত টেনে নেয়। এদিকেই আমাদের মনোযোগ। বড় নাম নিয়ে ভাবনা নেই আমাদের। আমাদের চেষ্টা থাকবে স্থানীয় ক্রিকেটারদের সেরাটা বের করে আনা। বিদেশিরা তাদেরকে সহায়তা করবে।’

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

প্রতিভাবান ট্যাগে দলে শান্ত, অথচ পারফর্ম করে ও দলে থাকেনা ইমরুল

মুস্তাফিজকে নিয়ে আবারো বিস্ফোরক মন্তব্য করে বসলেন দিল্লি কোচ রিকি পন্টিং

রশিদ-মুজিবদের সমীহ করলেও নিজেদের এগিয়ে রাখছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক তামিম !

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী শাহাদাত হোসেন দিপু তে ক্রিকেটের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে স্বপ্ন দেখছে বিসিবি

‘১৩ চার’ ও ‘১ ছক্কার’ ব্যাটিং ঝড়ে ডিপিএলে কায়েসের ‘১২২’

সাকিবের সাথে সুর মেলালেন সুজনও! আম্পায়ারিং নিয়ে আইসিসির কাছে অভিযোগ

ব্রেকিংঃ ভিতরের খবর ফাঁস করলেন বিসিবি সভাপতি পাপন, আফিফ-মিরাজ ‘স্কোয়াডেই’ নিশ্চিত ছিল না

ঋদ্ধিমানকে ‘হুমকি’ দেওয়ায় খ্যাতিমান ক্রীড়া সাংবাদিক ২ বছর নিষিদ্ধ

হঠাৎ করেই বিশাল বড় একটা সুখবর দিলেন তামিম ইকবাল!

এক নজরে দেখেনিন আইপিএলের সর্বশেষ পয়েন্ট টেবিল