শুক্রবার , ২৮ জানুয়ারি ২০২২ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আন্তজাতিক সংবাদ
  3. ক্রিকেট
  4. খেলাধুলা
  5. ফুটবল
  6. শিক্ষা
  7. স্বাস্থ্য এবং পরামর্শ

মেসিহীন আর্জেন্টিনার দুর্দান্ত জয়!

প্রতিবেদক
Sanarbangla Publisher
জানুয়ারি ২৮, ২০২২ ৪:১৬ পূর্বাহ্ণ

লিওনেল মেসি নেই। কিন্তু তাতে আর্জেন্টিনার জয় আটকে থাকেনি। বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে আর্জেন্টিনা জিতেছে ২-১ গোলে। চিলির কালামা শহরে বাংলাদেশ সময় শুক্রবার ভোরে অনুষ্ঠিত ম্যাচে আর্জেন্টিনাকে জেতালেন ডি মারিয়া ও লাউতারো মার্টিনেজ।

করোনার ধকল মাত্রই সামলে উঠায় ছিলেন না লিওনেল মেসি। করোনা পজিটিভ থাকায় ডাগ আউটে থাকতে পারেননি কোচ লিওনেল স্ক্যালোনিও। তাতে অবশ্য জিততে সমস্যা হয়নি আর্জেন্টিনার।

ম্যাচের তিনটি গোলই হয়েছে প্রথমার্ধে। আনহেল দি মারিয়া সফরকারীদের এগিয়ে নেয়ার পর সমতা টানেন বেন ব্রেরেতন। তার একট পরই ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন লাউতারো মার্তিনেস।

চলতি মাসের শুরুতে করোনাভাইরাসে আক্রান্ত হওয়া লিওনেল মেসি অনেক আগেই সেরে উঠেছেন। তবে এর ধকল কাটিয়ে উঠতে যথেষ্ট সময় দিতে এবং পিএসজির অনুরোধে তাকে এই পর্বের দুই ম্যাচে দলে রাখেননি স্কালোনি। অধিনায়কের অনুপস্থিতিতে দ্বিতীয়ার্ধে দলটির আক্রমণভাগ কিছুটা ঝিমিয়ে পড়লেও জয়ের প্রশ্নে অবশ্য ভুগতে হয়নি দলকে।

দি মারিয়ার অসাধারণ গোলে ম্যাচের নবম মিনিটেই এগিয়ে যায় সফরকারীরা। রদ্রিগো দে পলের পাস ধরে ডান দিক দিয়ে আক্রমণে উঠে একটুখানি বাঁয়ে মোড় নিয়ে এক পলকে সামনে দেখে ২২ গজ দূর থেকে শট নিলেন পিএসজি তারকা। বল বুলেট গতিতে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেয়। ঝাঁপিয়ে নাগাল পাননি গোলরক্ষক।

আক্রমণ-পাল্টা আক্রমণে শুরু থেকে জমে ওঠা লড়াইয়ে পাল্টা জবাব দিতে দেরি করেনি চিলি। ১১ মিনিট পর সমতা টানেন ব্রেরেতন। ডান দিক থেকে মার্সেলিনো নুনেসের ক্রসে ছয় গজ বক্সের বাঁ থেকে ভাসিয়ে দেওয়া চমৎকার কোনাকুনি হেডে গোলরক্ষকের ওপর দিয়ে গোলটি করেন ব্ল্যাকবার্ন ফরোয়ার্ড।

৬ ম্যাচ পর এই প্রথম গোল হজম করল আর্জেন্টিনা।

৩৪তম মিনিটে আবারও এগিয়ে যায় দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আতলেতিকো মাদ্রিদের মিডফিল্ডার দে পলের অনেক দূর নেওয়া জোরাল শট কোনোমতে দুই হাত উঁচু করে ঠেকান গোলরক্ষক ক্লাওদিও ব্রাভো; কিন্তু বল চলে যায় সরাসরি ডি-বক্সে মার্তিনেসের পায়ে। প্লেসিং শটে আগেই পড়ে যাওয়া গোলরক্ষককে পরাস্ত করেন ইন্টার মিলান ফরোয়ার্ড।

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

বাংলাদেশ আগের থেকে অনেক পাল্টে গেছে : প্রোটিয়া তারকা

জেনেনিন যার কারণে বাদ পড়বে মুস্তাফিজ! চমক দিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করলো দিল্লি ক্যাপিটালস

মেসির সঙ্গে নিজেকে তুলনা করে একি বললেন টেন্ডুলকার !

বাংলাদেশের সামনে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে আফগানিস্তানকে টপকিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ হাতছানি দিচ্ছে

জেনেনিন, ক্রিকেট ইতিহাসে এক মাত্র ব্যাটার আছে যার ১২ বছর ক্রিকেট ক্যারিয়ারে কোন ৬ মারার রেকর্ড নেই

অনুশীলন না করেও বোলিং ভেল্কিতে নিজের সামর্থ্যের প্রমাণ সাকিবের

আন্তর্জাতিক ক্রিকেটে একমাত্র সাকিবেরই রয়েছে একবারে এতো গুলো কৃতিত্ব, যা আর কারোর নাই। আর সেই সাকিবকে পদে পদে অপমাণিত করছে সবাই।

মোস্তাফিজকে সুজন, দেশের ক্রিকেটের চেয়েও কী টাকার মূল্য বেশি হয়ে গেছে?

কোহলি-বাবরদের পিছনে ফেলে অবিশ্বাস্য এক বিশ্বরেকর্ড গড়লেন সাকিব !

বড় দু:সংবাদ : আবারো ১৪ কোটির তারকা ক্রিকেটারকে হারিয়ে চরম দিশেহারা চেন্নাই