Monday , 8 August 2022 | [bangla_date]
  1. ! Без рубрики
  2. 321chat fr review
  3. amino fr review
  4. android dating review
  5. Arablounge visitors
  6. artist dating review
  7. asiandate visitors
  8. babel review
  9. bhm dating review
  10. black dating review
  11. blackchristianpeoplemeet fr review
  12. Buffalo+NY+New York hookup sites
  13. bumble review
  14. Calgary+Canada hookup sites
  15. california payday loans

মেসি বনাম রোনালদো- ক্রেজি বাইসাইকেল কিক শো

প্রতিবেদক
Tanvir Dk
August 8, 2022 1:12 pm

শটটি নেওয়ার সময় সাইকেলের প্যাডেল মারার মতো মনে হয়। কেউ কেউ একে কাঁচি চালানোর সঙ্গেও তুলনা করেন। ঠিক কবে প্রথম এই শট ফুটবলের সৌন্দর্যের অংশ হয়ে গেল, সেটা হলফ করে বলা মুশকিল। এই শটকে কেউ বলেন ওভারহেড কিক, আবার সিজর্স কিকও।

যার মোহে সবাই পড়ে। সর্বশেষ যেমন ক্লেরমোঁর বিপক্ষে লিওনেল মেসি করে দেখালেন। মৌসুমের প্রথম ম্যাচে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষকে পেয়ে রীতিমতো গোল উৎসবে মাতে পিএসজি। ক্লেরমোঁর মাঠ থেকেই ৫-০ গোলের জয় নিয়ে ফেরে বর্তমান চ্যাম্পিয়নরা। যে জয়ে মেসির বাইসাইকেল নিয়েই যত আলোচনা। প্যারিসের গি পেরিয়ে বিশ্ব ফুটবল মাতে কিকটি নিয়ে।

অবশ্য মেসির এই বাইসাইকেল দেখেও অবাক হননি পিএসজি কোট গালতিয়ের, ‘এটাই লিও। এর চেয়ে বেশি কিছু বলার দরকার নেই। আমি জানি সে কী করতে পারে। ম্যাচের পর নিজের ইনস্টাগ্রামে কয়েকটি ছবি পোস্ট করেন মেসি।

এ দিনকার ম্যাচের ছবিগুলোতে স্ত্রী রোকোজ্জু ইমো বসিয়ে করেছেন মন্তব্য। বন্ধু ও সতীর্থ সার্জিও আগুয়েরো লিখেছেন, ‘ভালো পা।’ এরপর অ্যাডিডাসের মন্তব্য এমন, ‘নতুন মৌসুম, নতুন বুট, একই লিও।’

যে বাইসাইকেল নিয়ে এই ২০২২ সালে এসে এত কথা। তার যাত্রা কিন্তু বহু আগে। যুগে যুগে অনেকেই এই কৌশল রপ্ত করেছেন। গোলের হাতিয়ার বানিয়েছেন দলের দুঃসময়েও। জানা যায়, চিলি-পেরুর শ্রমিকরা ফুটবল খেলার সময় এই শট প্রথম আবিস্কার করেন।

সেটা উনিশ শতকের শুরুর দিকে। এরপর শটটিতে বেশ জনপ্রিয় করে তোলেন ব্রাজিলের লিওনিদাস ও পেলে। আধুনিক ফুটবলে এনজো ফ্রান্সেকোলি, রোনালদিনহো, ওয়েন রুনি, ইব্রাহিমোভিচ, ক্রিশ্চিয়ানো রোনালদো, গ্যারেথ বেল চোখ ধাঁধানো বাইসাইকেল কিকে গোল করেছেন। যে তালিকায় সর্বশেষ যোগ হলো মেসির নাম। ক্যারিয়ারে এটাই তাঁর প্রথম বাইসাইকেল গোল।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘ক্লারিন’ জানিয়েছে, মেসির ক্যারিয়ারে এটাই প্রথম চিলিয়ান গোল। চিলিয়ান গোল বলতে তারা পুরোনো ইতিহাসটাই মনে করিয়ে দেয়। উরুগুয়ের কিংবদন্তি লেখক এদুয়ার্দো গালেনা তাঁর ‘সকার ইন সান অ্যান্ড শ্যাডো’ বইয়ে লেখেন, এই মুভটা আবিস্কার করেন চিলির রামন উনজাগা।

যদিও কবে শট নেন তিনি, এটা জানা যায়নি। আর উনজাগাকে সম্মান জানাতে চিলির এল মোরো স্টেডিয়ামেও একটি বাইসাইকেল গোলের ভাস্কর্য নির্মাণ করা হয়। যদিও এ নিয়ে বিতর্ক রয়েছে।

উনজাগার আগেও নাকি এই শট নিয়েছেন একজন। যে তথ্য জানান পেরুর ঐতিহাসিক হোর্হে বাজাদ্রে। পেরুর কাল্লাও বন্দরের চালাচো নামের এক আফ্রিকান বংশোদ্ভূত ১৮৯২ সালের আগেই এই শট নিয়েছিলেন।

ক্লারিন প্রতিবেদনের আরেক অংশে বলেছে, মেসির বাকি রইল কেবল কর্নার কিক থেকে সরাসরি গোল করা। এরই মধ্যে তিনি বাঁ পায়ে, ডান পায়ে, মাথা দিয়ে, বুক দিয়ে এমনকি হাত দিয়েও গোল করেছেন।

সর্বশেষ - খেলাধুলা

আপনার জন্য নির্বাচিত

বিশ্বকাপের কথা চিন্তা করে মুশফিককে নিয়ে যে সিদ্ধান্ত নিল,বিসিবি

“বিশ্বকাপে বাংলাদেশ যে কোনো প্রতিপক্ষকে হারাতে পারে” আত্মবিশ্বাস সাবেক এই ভারতীয় ক্রিকেটারের

মাঠে নেমেই দুর্দান্ত এক গোল করলেন মেসি; মেসির পায়ের জাদুর ভিডিও দেখুন

আর ফেরা হচ্ছে না হেড কোচ রাসেল ডমিঙ্গোর; সঙ্গী ছাড়া তামিম-মুশফিক ভারত যাচ্ছেন না!

শক্তিশালী বাহরাইনকে দারুণভাবে রুখে দিল বাংলাদেশ

অবাক কান্ডঃ সূর্যকুমার যাদব ৫০, গোটা বাংলাদেশ মিলেও মাত্র ৪৭

ভিন্ন পরিকল্পনায় বাংলাদেশ দলের নতুন পাওয়ার হিটিং কোচ নিয়োগ দিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড

এশিয়া কাপ থেকেই আফিফকে মুশির জায়গায় স্থায়ী কে দিলেন বিসিবি!

অভিষেক ম্যাচেই জোড়া গোল করে টটেনহামের জয়ের নায়ক রিচার্লিশন

দারুণ সুখবরঃ বাংলাদেশ ফুটবলকে বদলে দিতে বাংলাদেশ দলে যোগ দিচ্ছেন লেস্টার সিটির তারকা ফুটবলার হামজা