যে কারনে ইতিহাসে গড়া সেই দুই ছক্কা মারা ব্যাটটি নিলামে উঠাচ্ছেন,নাসিম শাহ

গত ৭ সেপ্টেম্বর এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের শেষ ওভারে নাটকীয়ভাবে পাকিস্তানকে জয় এনে দেন দলের পেসার নাসিম শাহ। টানটান উত্তেজনায় শেষ ওভারে জয়ের জন্য শেষ উইকেটে পাকিস্তানের প্রয়োজন ছিল ১১ রান। বোলিংয়ে তখন আফগানিস্তানের ফাস্ট বোলার ফারুকী।

প্রথম তিন ওভার ভালোই বোলিং করেছিলেন তিনি। তাইতো অনেকেই ধারণা করছিল প্রথম দুই তিন বলের মধ্যেই উইকেটে তুলে নিবেন ফারুকী। কিন্তু প্রথম দুই বলেই উল্টো পিঠ দেখতে হয়েছে তাকে। দুটি বলেই ইয়োকার দিতে গিয়ে ফুলটাস দিয়ে বসেন এবং অন্য প্রান্ত থেকে সেই দুটি বলেই ছক্কা হাকান নাসিম শাহ।

যে ভেট দিয়ে ওই দুটি ছক্কা তিনি মেরেছেন ব্যাটটা নাসিমেরও ছিল না। ওই মুহুর্তে নন স্ট্রাইকে থাকা আরেক ব্যাটার মোহাম্মদ হাসনাইনের ব্যাট নিয়েই খেলতে নামেন নাসিম। ইতিহাসে গড়া সেই ব্যাট নাসিমকে একেবারেই দিয়ে দিয়েছেন হাসনাইন।

তবে ওই ব্যাট নিয়ে আলাদা পরিকল্পনা আছে নাসিমের।ঐতিহাসিক সেই ব্যাট নিলামে তোলার ঘোষণা দিয়েছেন নাসিম। পাকিস্তান ক্রিকেট বোর্ডের দেয়া এক ভিডিও বার্তায় হাসনাইন বলেন, ‘আমি এই ব্যাটটি নাসিম শাহকে উপহার দিচ্ছি। এটা নিয়ে সে যা খুশি করবে সেটা তার ব্যাপার।’ হাসনাইনের থেকে ব্যাট নিয়ে নাসিম শাহ বলেন, ‘আমি এই ব্যাটটি নিলামের জন্য দিতে চাই এবং এই নিলাম থেকে পাওয়া অর্থ বন্যার্তদের ফান্ডে দিব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *