শুক্রবার , ২৮ জানুয়ারি ২০২২ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আন্তজাতিক সংবাদ
  3. ক্রিকেট
  4. খেলাধুলা
  5. ফুটবল
  6. শিক্ষা
  7. স্বাস্থ্য এবং পরামর্শ

লখনৌকে টেক্কা দিয়ে রশিদকে দলে নিল আহমেদাবাদ

প্রতিবেদক
Sanarbangla Publisher
জানুয়ারি ২৮, ২০২২ ১২:৫২ অপরাহ্ণ

আইপিএলে দলবদলে শেষের দিকেই নেমেছে, আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজি। বেটিং কোম্পানির সঙ্গে লিঙ্ক খতিয়ে দেখার জন্য বোর্ডের ছাড়পত্র ঝুলে, ছিল সিভিসি ক্যাপিটালসের।

শেষ মুহূর্তে বোর্ডের সবুজ সংকেত পেয়ে, দল গঠনে নেমেই কেল্লাফতে করে আহমেদাবাদ। দারুণ মাস্টারস্ট্রোকে তুলে নেয় রশিদ খানকে। লখনৌ, ফ্র্যাঞ্চাইজি কেএল রাহুলের সঙ্গে কথাবার্তা চূড়ান্ত করার পরে দ্বিতীয় ক্রিকেটার হিসাবে প্রায়, চূড়ান্ত করে ফেলে রশিদ খানকে। তবে দারুণভাবে লখনৌকে টেক্কা দিয়ে বিশ্বের অন্যতম সেরা, টি২০ স্পিনারকে তুলে নেয় আহমেদাবাদ।

জানা যাচ্ছে, লখনৌ ফ্র্যাঞ্চাইজির তরফ, থেকে রশিদ খানকে প্ৰথমে ১১ কোটি টাকা অফার করা হয়। ১৭ কোটি টাকায় লখনৌয়ের প্ৰথম সই ছিলেন, অধিনায়ক কেএল রাহুল। তবে আর্থিক প্রস্তাবে খুব বেশি খুশি ছিলেন, না আফগানিস্তানের তারকা স্পিনার। সেই সময়েই রশিদকে পেতে ঝাঁপিয়ে পড়ে আহমেদাবাদ।

আহমেদাবাদ প্ৰথমে হার্দিক পান্ডিয়াকে ১৫ কোটি, টাকায় রাজি করায়। তারপরে একই অঙ্কে রশিদ খানকেও সই করিয়ে চমক দেয় তারা। রশিদ, খানের এক ঘনিষ্ট ইনসাইড স্পোর্টসকে জানিয়েছেন, “রশিদ খানের জন্য সেরা চুক্তি, চেয়েছিলাম আমরা।

এই মুহূর্তে ও-ই বিশ্বের সেরা। ভারতীয়, এবং বিশ্বের সেরা তারকাদের পারিশ্রমিক হিসাবে আর্থিক সম্মান দেওয়ায় আহমেদাবাদে ও সই করে। তাছাড়া, আহমেদাবাদ দল পেশাদারিত্বের সঙ্গে পুরো বিষয়টা সামলেছে।”

আইপিএলে তিন তারকাকে রিটেন করার জন্য, মূল্য বেঁধে দেওয়া হয়েছিল যথাক্রমে ১৫ কোটি, ১১ কোটি এবং ৭ কোটি টাকা। তবে আহমেদাবাদ খুব, কুশলী চালে দুজনকেই ১৫ কোটিতে সই করিয়ে নেয়।

তৃতীয় ক্রিকেটারের কোটায় আহমেদাবাদ, সই করিয়েছে কেকেআর ছেড়ে আসা শুভমান গিলকে, ৮ কোটি টাকায়। এর অর্থ নিলামে আহমেদাবাদের, হাতে পরে5 রয়েছে মাত্র ৫২ কোটি টাকা।

আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির নেতা হচ্ছেন, এবার হার্দিক পান্ডিয়া। খারাপ ফর্ম এবং ইনজুরির কারণে মুম্বই রিলিজ করে দিয়েছিল তারকাকে।

এই প্ৰথমবার কোনও আইপিএল দলকে, নেতৃত্বে দিতে দেখা যাবে তাঁকে। নিলামের আগেই ওপেনার, অলরাউন্ডার এবং স্পিন বিভাগকে মজবুত, করে নিয়েছে আহমেদাবাদ।

প্রথম মরশুমে আশিস নেহরা আহমেদাবাদ, দলের হেড কোচ হচ্ছেন। গ্যারি কার্স্টেন মেন্টর এবং বিক্রম সোলাঙ্কি টিম ডিরেক্টর এবং ব্যাটিং কোচের, ভূমিকা পালন করবেন। স্পিন বোলিং কোচ হচ্ছেন আশিস কাপুর।

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

আবারও বিশাল অনিশ্চয়তা অস্ট্রেলিয়া – পাকিস্তান সিরিজ ! দেখেনিন আসল কারণ টা কি ?

বিদেশের মাটিতে ভালো করার আসল অবিশ্বাস্য উপায় খুঁজে পেল মিরাজ

সবাইকে অবাক করে ৯ বছর পর আবারো জাতীয় দলে খেলার স্বপ্ন সাবেক অধিনায়ক আশরাফুলের !

ফাইনালে ওঠার লড়াইয়ে আজ মিরপুরে মুখোমুখি হচ্ছে কুমিল্লা ও চট্টগ্রাম !

বিপদে পড়লে যে দোয়া পড়লে বিপদ থেকে রক্ষা পাবেন !

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস কে মোকাবেলা করতে নতুন চমকে শক্তিশালী যে একাদশ নিয়ে মাঠে নামবে কেকেআর,

২১ বছর বয়সী মাহমুদুলকেও ছাড়েনি, প্রোটিয়ারা বাজে গালাগালি করছিল : মমিনুল

নতুন ইতিহাস গড়ায় টাইগারদের ক্রীড়া প্রতিমন্ত্রী দিলেন নতুন বার্তা

ব্রেকিং নিউজ: অনুমতি দিয়েছে বোর্ড, চাইলে সোমবার মোহামেডানের হয়ে খেলবেন সাকিব

অবহেলিত ক্রিকেটার বিজয়ের ব্যাটের ছক্কা বৃষ্টিতে, বল হারালো ৪ ৪টা!