সদ্য পাওয়াঃ শ্রীলঙ্কা নয়,টি-টোয়েন্টিতে বাংলাদেশকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন,লঙ্কান কোচ

আফগানদের বিপক্ষে অসহায় আত্মসমার্পণের লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা জানিয়েছিলেন, বাংলাদেশের বিপক্ষে জয় পাওয়াটা সহজ হবে। অধিনায়কের এই বক্তব্য মোটেও ভালোভাবে নেননি দলটির সহকারী কোচ নাভিদ নাওয়াজ। বরং, নিজ দেশের চেয়ে বাংলাদেশকেই এগিয়ে রাখেন তিনি।

রোববার (২৮ আগস্ট) দুবাইয়ে তিনি বলেন, “এই কথার সঙ্গে একমত হওয়া কঠিন। বাংলাদেশ দলে অনেক প্রতিভা আছে। বাংলাদেশ নিয়মিত টি-টোয়েন্টি খেলে। বিপিএল নিয়মিত হচ্ছে, অনেক বছর ধরেই এই টুর্নামেন্ট হচ্ছে। যেটা খেলোয়াড়দের আর্থিক ও ক্রিকেটীয় দক্ষতার দিক থেকে সমৃদ্ধ করেছে।”

তার মতে শ্রীলঙ্কায় এখনো গড়ে উঠেনি টি-টোয়েন্টি সংস্কৃতি। ফলে এখনই বাংলাদেশের হয়ে চেয়ে এগিয়ে নয় শ্রীলঙ্কা।
বলেন, “শ্রীলঙ্কা অত বেশি টি-টোয়েন্টি খেলে না। এখনো টি–টোয়েন্টির সংস্কৃতি গড়ে ওঠেনি সেখানে। শ্রীলঙ্কা টেস্ট ও ওয়ানডেতে যতটা ভালো খেলে, টি-টোয়েন্টি ততটা নয়। লঙ্কা প্রিমিয়ার লিগের কেবল একটা আসরই হয়েছে। এটা নিয়মিত হলে কয়েক বছরের মধ্যে শ্রীলঙ্কার টি–টোয়েন্টি দলও দাঁড়িয়ে যাবে।”

ক্রিকেটে বাংলাদেশের সবচেয়ে বড় সাফল্য যুব বিশ্বকাপ জয়। সেই দলকে শিরোপা এনে দিতে ভূমিকা ছিল নাভিদ নাওয়াজের। কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন তিনি। যুব বিশ্বকাপজয়ী সেই দলের পারভেজ ইমন এবার বাংলাদেশের জার্সিতে খেলবেন এশিয়া কাপে।

এই নিয়েও বেশ গর্বিত নাওয়াজ। বলেন, “আমি খেলাটার সঙ্গে ৩০ বছর ধরে আছি। এখন আর কোনো দেশের সীমারেখা নেই। নিজের ছাত্ররা যে দেশেরই হোক, ভালো করলে খুব ভালো লাগে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *