সবধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হলেন নেপাল অধিনায়ক লামিচানে

ধ’র্ষণের অভিযোগ ওঠার নেপালের ক্রিকেট থেকে নিষিদ্ধ হলেন দেশটির অধিনায়ক সন্দ্বীপ লামিচানে। বৃহস্পতিবার ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল এক বিবৃতিতে লামিচানকে নিষিদ্ধের খবরটি জানায়।

গত মঙ্গলবার ১৭ বছর বয়সী এক কিশোরী তার অভিভাবকের উপস্থিতিতে লামিছানের বিরুদ্ধে ধ’র্ষনের অভিযোগ দায়ের করেন গৌশালা পুলিশ সার্কেলে। এরপর ওই কিশোরীকে পাঠানো হয় মেডিকেল চেকআপের জন্য। গত বুধবার এমনটা নিশ্চিত করেন কাঠমান্ডু ভ্যালি পুলিশের প্রধান রবীন্দ্র প্রসাদ ধনুক।

এরপর দ্রুত তদন্তে নামে নেপালের পুলিশ। যে কারণে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয় এই লেগ স্পিনারের বিরুদ্ধে। লামিচানে বর্তমানে ওয়েস্ট ইন্ডিজ রয়েছেন ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ খেলায়।গ্রেফতারি পরোয়ানা জারির পর বুধবার জরুরী সভা ডাকে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল।

এরপরি লামিচানেকে নি’ষিদ্ধ করার ঘোষণা দেয়া হয় নেপাল পুলিশের তথ্য অনুযায়ী, গত ২২ অগস্ট লামিছানে ওই কিশোরীকে ভক্তপুরে ঘুরতে যান। রাতে ওই কিশোরী নিজের হোস্টেলে ফিরে যেতে চাইলেও বাধা দেন লামিছানে। কিন্তু হোস্টেল রাত আটটার মধ্যে বন্ধ হয়ে যাওয়ায়

লামিছানের সঙ্গে হোটেলে থাকতে বাধ্য হন ওই কিশোরী। যদিও ওই কিশোরি আলাদা ঘরে থাকতে চান কিন্তু, লামিচানে জোর করে নিজের কক্ষে রাখেন। এরপর কিশোরীকে দুই বার ধ’র্ষণ করেন।

নেপালের হয়ে এখন পর্যন্ত ৩০ ওয়ানডে ও ৪৪ টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা রয়েছে ২২ বছর বয়সী এই লেগ স্পিনারের। এছাড়াও বিশ্বের সব ফ্র্যাঞ্চাইজি লিগে খেলেছেন লামিচানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *