Saturday , 10 September 2022 | [bangla_date]
  1. cooking tips and recipes
  2. news
  3. অন্যান্য
  4. ক্রিকেট
  5. খেলাধুলা
  6. ফুটবল

সাবিনার হ্যাট্রিকে পাকিস্তানকে উড়িয়ে দিয়ে সেমির পথে বাংলাদেশ

প্রতিবেদক
raa raa
September 10, 2022 12:49 pm

মালদ্বীপকে উড়িয়ে দিয়ে নারী সাফ চ্যাম্পিয়নশিপ শুরু করা বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষেও সহজ জয় তুলে নিলো বাংলাদেশ। নেপালের কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের মেয়েরা জয় পেয়েছে ৬-০ গোলের বড় ব্যবধানে।

নেপালের কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে শনিবার গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ৬-০ গোলে জিতেছে বাংলাদেশ। মালদ্বীপকে ৩-০ গোলে হারিয়ে পথচলা শুরু করা দল টানা দুই জয়ে সেরা চারের পথে এগিয়ে গেল অনেকটাই। বাংলাদেশের বাকি তিন গোলদাতা মনিকা, সিরাত জাহান স্বপ্না ও ঋতুপর্ণা।

সাফ চ্যাম্পিয়নশিপে এই প্রথম মুখোমুখি বাংলাদেশ ও পাকিস্তান। এদিন এগিয়ে যেতে বেশি সময় নেয়নি বাংলাদেশ। তৃতীয় মিনিটে ডানপ্রান্ত দিয়ে ঢুকে সাবিনার ব্যাক পাস। বক্সের ঠিক বাইরে থেকে মনিকা চাকমা চলন্ত বলে দুর্দান্ত প্লেসিংয়ে পরাস্ত করেন পাকিস্তানের গোলকিপার শাহিদ বুখারীকে।

দ্বিতীয় গোল পেতে বাংলাদেশকে আরও ৩০ মিনিটের মতো অপেক্ষা করতে হয়। সংঘবদ্ধ আক্রমণ থেকে মারিয়া মাঝ মাঠ থেকে বল নিয়ে সাবিনাকে দেন। সাবিনা দুই ডিফেন্ডারকে কাটিয়ে বল ঠেলে দিলে সিরাত জাহান স্বপ্না প্লেসিং শটে ব্যবধান দ্বিগুণ করেন।

মিনিট দুয়েক পরই আবার গোল বাংলাদেশের। মনিকা চাকমার পাস ধরে বক্সের ভেতরে দাঁড়িয়ে আলতো শটে বল জালে জড়ান সাবিনা খাতুন। আখির খাতুনের লম্বা পাস ধরে ডান প্রান্ত দিয়ে সানজিদা আক্তার ক্রস নিলে পোস্টের ঠিক সামনে থেকে আলতো টোকায় নিজের দ্বিতীয় গোল করেন সাবিনা খাতুন।

প্রথমার্ধে ৪ গোলে এগিয়ে থাকায় দ্বিতীয়ার্ধে কিছুটা রক্ষণাত্মক কৌশলে খেলা শুরু করে বাংলাদেশ। যদিও এরই মধ্যে ম্যাচের ৫৮তম মিনিটে ডান দিক থেকে মারিয়ার ক্রসে গোলমুখ থেকে হেডে হ্যাটট্রিক পূরণ করেন সাবিনা। চলতি আসরে এটি প্রথম হ্যাটট্রিক।

৭৭তম মিনিটে মনিকার পাস ধরে বক্সের বাইরে থেকে দারুণ শটে লক্ষ্যভেদ করেন ঋতুপর্না। ঝাঁপিয়ে বলের নাগাল পাননি পাকিস্তান গোলরক্ষক শহীদ বুখারি।আগামী মঙ্গলবার ‘এ’ গ্রুপে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

অববশেষে বন্ধুর অনুরোধে সারা দিলো মুশফিকুর রহিম !

এবারের বিপিএলে সাকিবের দল পাওয়া নিয়ে নতুন শঙ্কার মুখে পরলো সাকিবের মোনাক মার্ট!

পাকিস্তানের ইতিহাসে সর্বোচ্চ নাগরিক সম্মাননায় ভূষিত হলেন বাবর আজম

জেনেনিন ৫ কিংবদন্তি খেলোয়াড় যাদের বিদায়ী ম্যাচে কেঁদেছিল পুরো স্টেডিয়াম

জীবনের প্রথমবার এই ফরম্যাটে খেলবেন এবাদত

শুরুতেই আফগানিস্তানের হার,টসে জিতে ফিল্ডিংয়ে শ্রীলঙ্কা

আসন্ন টি-২০ বিশ্বকাপে নতুন কাটিং ভ্যাল্কি নিয়ে দেখা যাবে পুরনো সেই কাটার মাস্টার মুস্তাফিজকে

সব জল্পনা কল্পনা শেষে নতুন করে এশিয়া কাপের দলের যুক্ত হলো আরও এক তারকা ক্রিকেটার

মানুষ মাত্রই ভুল করে তাই বলে এই দুই অবহেলিত ক্রিকেটারকে এতো বড় শা’স্তি দিলো বিসিবি

ব্রেকিং নিউজঃ বিএনপির সমাবেশে তুমুল মারামারি