শনিবার , ২২ জানুয়ারি ২০২২ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আন্তজাতিক সংবাদ
  3. ক্রিকেট
  4. খেলাধুলা
  5. ফুটবল
  6. শিক্ষা
  7. স্বাস্থ্য এবং পরামর্শ

সিলেটে দেওয়া ৯৭ রানের টার্গেটে হারতে হারতে শেষ মুহূর্তে ২ উইকেটে ম্যাচ জয়লাভ করলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স!

প্রতিবেদক
Sanarbangla Publisher
জানুয়ারি ২২, ২০২২ ১১:২৩ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে সিলেটের বিপক্ষে তিন উইকেটে জয় লাভ করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শনিবার (২২ জানুয়ারি) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে সিলেটকে ব্যাটিংয়ে পাঠায় কুমিল্লা। ব্যাটিং করতে নেমে ১৯ ওভার ১ বলে ৯৬ রানে অলআউট হয় সিলেট। জবাবে ব্যাট করতে নেমে ১৮.৪ ওভারে ৮ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় কমিল্লা।

প্রথমে ব্যাটিং করতে নেমে ধুঁকতে থাকে সিলেট। শুরু থেকেই উইকেট হারানোর সঙ্গে ব্যাটসম্যানরা খেলতে থাকেন একের পর এক ডট বল। টি-টোয়েন্টিতে যেখানে ব্যাটসম্যানরা সিঙ্গেলস-ডাবলসের সঙ্গে বাউন্ডারি মারার জন্য মুখিয়ে থাকেন, সেখানে সিলেটের ব্যাটসম্যানরা ডটবল খেলে উল্টো চাপে ফেলেছেন নিজেদের দলকেই।

প্রথম ১০ ওভারে ৬০ বলের মধ্যে ৪১টিই ছিল ডট! মেডেন ছিল ১ ওভার। ১০ ওভারে রান ছিল ৪ উইকেটে ৪৪! ওভার প্রতি ৪.৪০ রান করে নিয়েছে দলটি। পরের ৯ ওভার ১ বলে ডট ছিল ২৭টি, রান আসে ৫২টি। সিলেটের ইনিংসে সর্বোচ্চ ২০ রান করেছেন কলিন ইনগ্রাম। রবি বোপারা ১৭ ও সোহাগ গাজী ১২ রান করেন।

এ ছাড়া দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি কোন ব্যাটসম্যান। দ্বিতীয় সর্বোচ্চ রান আসে অতিরিক্ত থেকে (১৯)। কুমিল্লার হয়ে ২টি করে উইকেট নিয়েছেন তিন বোলার— নাহিদুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও শহিদুল ইসলাম।

হাত ঘুরিয়েছেন মুমিনুল হক-আরিফুল হকও। মুমিনুল ১ উইকেট পেলেও আরিফুল পাননি। এ ছাড়া তানভীর ইসলাম ও করিম জানাত নেন ১টি করে উইকেট। সবচেয়ে বেশি ডট দিয়েছেন নাহিদুল ও তানভীর। দুজনেই দেন সমান ১৭টি করে। কৃপণ বোলিং করেছেন তানভীর, ৪ ওভারে মাত্র ১০ রান দেন।

গতকালের প্রথম ম্যাচও লো স্কোরিং ছিল। আগে ব্যাটিং করে ১২৬ রানের টার্গেট দিয়েছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। টার্গেটে খেলতে নেমে ৪ উইকেটে জয় পায় বরিশাল। এই ম্যাচের দুই ইনিংসে ডট বল ছিল ১০৪টি।

জবাবে ব্যাট করতে নেমে কষ্টের জয় তুলে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শুরুতে ফাফ ডু প্লেসিস এবং ক্যামেরন ডেলপোর্টকে হারিয়ে বিপদে পড়ে কুমিল্লা কিন্তু টার্গেট ছোট হওয়ার কারণেই জয়লাভ করে তারা। মাত্র ২ রান করেই প্যাভিলিয়নে ফেরেন ফাফ ডু প্লেসিস এবং ১৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন ক্যামেরন ডেলপোর্ট।

কুমিল্লার এই দুই বিদেশি ক্রিকেটারের উইকেট তুলে নেন সোহাগ গাজী। তবে এরপর জোড়া উইকেট তুলে নেন মোসাদ্দেক হোসেন। ১৫ রান করা মমিনুল হক এবং ১০ রান করা অধিনায়ক ইমরুল কায়েসের উইকেট তুলে নেন মোসাদ্দেক।

৪৫ রানের মধ্যে চার উইকেট হারিয়ে বিপদে পড়া কুমিল্লা দলীয় ৫৫ রানের মাথায় আবারো উইকেট হারায়। ৪ রান করা অলরাউন্ডার আরিফুল হকের উইকেট তুলে নেন নাজমুল ইসলাম অপু। এরপর দলীয় ৮২ রানের মাথায় করিম জান্নাতের উইকেট তুলে নেন তাসকিন আহমেদ।

২ রান পরেই ১৬ রান করা নাহিদুল ইসলামের উইকেট তুলে নেন নাজমুল ইসলাম অপু। তবে টার্গেট ছোট হওয়ার কারণেই বেঁচে গেছে কুমিল্লা। তবে দলীয় ৮৮ রানের মাথায় শহিদুল ইসলামের উইকেট তুলে নিয়ে খেলা জমিয়ে দেন নাজমুল ইসলাম অপু। শেষ তিন ওভারে কুমিল্লার প্রয়োজন ছিল মাত্র ৮ রানের।

তবে শেষের দিকে বুদ্ধিমত্তার পরিচয় দেন কুমিল্লার দুই ব্যাটসম্যান তানভির ইসলাম এবং মাহমুদুল ইসলাম অঙ্কন। ৯ রান করে অপরাজিত থাকেন অঙ্কন এবং ৩ রান করে অপরাজিত থাকেন তানভির ইসলাম। সিলেটের হয়ে ১৭ রানে ৩ উইকেট নেন নাজমুল ইসলাম অপু। এছাড়া মোসাদ্দেক হোসেন ১০ রানের বিনিময়ে নিয়েছেন দুই উইকেট। তাছাড়াও সোহাগ গাজী দুইটি এবং তাসকিন নিয়েছেন একটি উইকেট।

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

মার্কি সেটে সব দলকে টপকে কলকাতার বাজিমাৎ। দেখেনিন আজকের মেগা নিলাম শেষে কে কোন দল পেলেন ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঝড়ো ফিফটিতে নিজেকে প্রমাণ করলেন ইয়াসির

ঢাকা লীগে আবারো পুরোনো সেই বিধ্বংসী রূপে সাব্বিরকে দেখলো বাংলাদেশ

দেখেনিন, নাঈম নাকি মুনিম, টি-টোয়েন্টিতে যাকে এগিয়ে রাখলেন সিডন্স !

ক্রিস গেইলকে দর্শক বানিয়ে ঝড় তুললেন মুনিম, সাকিবের ব্যাটে রানের ফোয়ারা । কুমিল্লাকে বিশাল রানের টার্গেট দিল বরিশাল !

লজ্জার হারের পর পাল্টে যাচ্ছে অনেককিছু,শেষ ম্যাচের জন্য পরিবর্তন দিয়ে বাংলাদেশের একাদশ ঘোষণা

টি-টোয়েন্টিতে ফেরার তাড়া নেই বললেন আমি ওয়ানডে ও টেস্ট নিয়েই খুশি : মিরাজ

আর্জেন্টিনা কে প্রতারক বলে বিশ্বকাপের আগে বিস্ফোরক মন্তব্য ব্রাজিলের !

বদলে গেল নিয়ম, ম্যাচ চলাকালীন সময়ে মাঠের মাঝে কুকুর বা কোন বিপথগামী প্রাণী ঢুকলে যা করবেন আম্পায়ার

তোলপাড় ক্রিকেটবিশ্ব, অভিনেত্রী প্রিয়াঙ্কার পোস্টে কমেন্ট করে চরম অপমানিত হলেন টিম ইন্ডিয়ার তারকা ক্রিকেটার ভেঙ্কটেশ আইয়ার