সুখবর,ইনজুরির পর প্রথমবার ব্যাট হাতে লিটন দাস

সতীর্থরা যখন এশিয়া কাপের মঞ্চে, তখন লিটন দাশ অন্যরকম এক লড়াইয়ে। সাইড স্ট্রেইন ইনজুরিতে লিটনের এশিয়া কাপ খেলা হচ্ছে না। মাঠে ফেরার লড়াইয়ে থাকা এ খেলোয়াড় রয়েছেন পুনর্বাসন প্রক্রিয়ায়।

গত ১৬ আগস্ট ফিটনেস ট্রেনিং দিয়ে শুরু হয় তার পুনর্বাসন। দলের ফিজিও বায়েজেদুল ইসলাম তখনই জানিয়েছিলেন, ১৫ দিন পর ব্যাটিংয়ে ফিরতে পারবেন। কথার সঙ্গে কাজের মিল পাওয়া গেল।

বুধবার (৩১ আগস্ট) মিরপুরের একাডেমি মাঠে প্রথমবার ব্যাটিং করলেন লিটন। সেন্টার উইকেটে হালকা মেজাজে ঘণ্টাখানেক ব্যাটিং করেছেন ডানহাতি ব্যাটসম্যান। খেলেছেন শুধু স্পিনারদের। যেখানে বয়সভিত্তিক দলের স্পিনাররাই ছিলেন বেশি।

ব্যাটিংয়ে তাকে খুব একটা জোর দিতে দেখা যায়নি। জায়গায় দাঁড়িয়ে পায়ের ব্যবহার করে শট খেলেছেন। পুল, ইনসাইড আউট, ড্রাইভ সবই খেলেছেন। সুইপ করতে দেখা যায়নি তাকে। দীর্ঘদিন পর ব্যাটিংয়ে ফিরে শুরুতে থিতু হতে সময় নিয়েছেন। এরপর অনায়াসে ক্ষুদে স্পিনারদের বল মাঠের এ প্রান্তে ওপ্রান্তে পাঠিয়েছেন।

লিটনকে এদিন অন্য ভূমিকাতেও দেখা গেছে। তার সঙ্গে একই নেটে ব্যাটিং করেছেন ইয়াসির আলী রাব্বী। ইনজুরি থেকে মুক্ত হওয়া ইয়াসিরের পরামর্শক হিসেবে কাজ করেছেন। আম্পায়ারিংয়ে দাঁড়িয়ে সতীর্থর ব্যাটিং দেখেছেন। এ সময় ইয়াসিরের সঙ্গে কথাও বলতে দেখা গেছে তাকে। নেটের পাশে ডেকে ব্যাট হাতে ইয়াসিরের ভুলগুলো ধরিয়েও দিচ্ছিলেন লিটন।

এবারের ইনজুরি নিয়ে লিটনকে বাড়তি সতর্ক থাকতে হচ্ছে। ২০১৫ সালে তার একই পায়ে প্রায় কাছাকাছি জায়গায় টান পড়েছিল। এজন্য তাকে সতর্ক হয়ে পুনর্বাসন করতে হচ্ছে। ধীরে ধীরে কাজের পরিধি বাড়াবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *