বুধবার , ১৯ জানুয়ারি ২০২২ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. আন্তজাতিক সংবাদ
  3. ক্রিকেট
  4. খেলাধুলা
  5. ফুটবল
  6. শিক্ষা
  7. স্বাস্থ্য এবং পরামর্শ

৬৪ বলে ১৫৪ রান করে ইতিহাসের পাতায় নতুন রেকর্ড গড়লেন ম্যাক্সওয়েল!

প্রতিবেদক
Sanarbangla Publisher
জানুয়ারি ১৯, ২০২২ ১২:৫০ অপরাহ্ণ

বিগ ব্যাশে এই ম্যাচে জিততেই হত মেলবোর্ন স্টার্সকে। মিডল অর্ডারে সাধারণত নামেন ম্যাক্সওয়েল। কিন্তু গুরুত্বপূর্ণ ম্যাচে নিজেকে ওপরে তুলে এনেছিলেন।

মেলবোর্ন: বিগ ব্যাশে ব্যাট হাতে ঝড় তুললেন গ্লেন ম্যাক্সওয়েল। হোবার্ট হ্যারিকেনের বিরুদ্ধে খেলতে নেমেছিল মেলবোর্ন স্টার্স। সেই ম্যাচে মেলবোর্নের অধিনায়ক গ্লেন ম্যাক্সওয়েল ৬৪ বলে ১৫৪ রানের ইনিংস খেললেন। নিজের ইনিংসে ২২টি বাউন্ডারি ও ৪টে ছক্কা।

টুর্নামেন্টের ইতিহাসে যা সর্বােচ্চ ব্যক্তিগত সর্বোচ্চ রান। মাত্র ৪১ বলে শতরান হাঁকান এই তারকা অলরাউন্ডার। সেঞ্চুরি করার পথে ১৩টি বাউন্ডারি ও ৩টি ছক্কা হাঁকান তিনি। টুর্নামেন্টের ইতিহাসে দ্বিতীয় দ্রুততম শতরান এটি।

মূলত তাঁর অপরাজিত ঝোড়ো শতরান ও মার্কাস স্টােইনিসের ৩১ বলে অপরাজিত ৭৫ রানের ওপর ভর করে প্রথমে ব্যাট করে ২ উইকেট হারিয়ে ২৭৩ রান বোর্ডে তুলে নেয় মেলবোর্ন স্টার্স।

বিগ ব্যাশে এই ম্যাচে জিততেই হত মেলবোর্ন স্টার্সকে। মিডল অর্ডারে সাধারণত নামেন ম্যাক্সওয়েল। কিন্তু গুরুত্বপূর্ণ ম্যাচে নিজেকে ওপরে তুলে এনেছিলেন।

জো ক্লার্কের সঙ্গে ওপেনিংয়ে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ব্যাটিং শুরু করেন তিনি। মাত্র ২০ বলে নিজের অর্ধশতরান পূরণ করেছিলেন তিনি।

তৃতীয় ওভারে সন্দীপ লামিছানেকে এক ওভারে ১৮ রান দেন ম্যাক্সওয়েল। জো ক্লার্কও ১৮ বলে ৩৫ রান করেন। প্রথম ৭ ওভারে ওপেনিংয়ে ৯৭ রান তুলে নেয় মেলবোর্ন স্টার্স।

ইনিংসের ১১ তম ওভারে নিজের সেঞ্চুরি পূরণ করেন ম্যাক্সওয়েল। সেই ওভারেই এক উইকেট হারায় মেলবোর্ন স্টার্স। কিন্তু তাতেও ম্যাক্সওয়েল ঝড় থামেনি।

মার্কাস স্টােইনিস ক্রিজে আসার পর তাঁকে সঙ্গে নিয়ে দলের স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যেতে থাকেন তিনি। মাত্র ২৩ বলে নিজের অর্ধশতরান পূরণ করেন স্টোইনিসও। শেষ পর্যন্ত ২ জনই অপরাজিত থেকে যান ইনিংসের শেষ পর্যন্ত।

সর্বশেষ - ক্রিকেট

আপনার জন্য নির্বাচিত

ব্রেকিং নিউজঃ এবার পুরো কোচিং প্যানেলটাই বদলে ফেলার ইঙ্গিত দিল বিসিবি!

হঠাৎ করেই বিশাল বড় একটা সুখবর পেলো বাংলাদেশ টাইগাররা !

বেদম পিটুনি খেয়ে অবশেষে সেঞ্চুরি হাঁকানো বাটলারের উইকেট তুলে নিলেন মুস্তাফিজ

অনেক নাটকীয়তা শেষে দ. আফ্রিকায় পৌঁছেই সরাসরি অনুশীলনে সুপার সাকিব

বল হাতে ঠিক যতটা সফল ব্যাটিংয়ে ঠিক ততটাই ব্যর্থ সাকিব

পিএসএল, বিগব্যাশসহ সব জায়গায় কাঁপিয়ে এবার আইপিএলে মালিঙ্গাকে ছাড়িয়ে শীর্ষ রেকর্ড গড়লেন ব্রাভো

ধরাছোঁয়ার বাইরেই নিয়ে যাওয়ায় জেতা হলো না বাংলাদেশের

ব্যাটিং পারফরম্যান্সে এগিয়ে বিদেশি ক্রিকেটাররা ; বোলিংয়ে ঝলক দেখাচ্ছেন দেশি ক্রিকেটাররা। এক নজরে দেখে নিন এই তালিকায় আছে কারা কারা ?

খুলনার টানা জয়ে পাল্টে গেল পয়েন্ট টেবিল দেখেনিন প্লে অফে এগিয়ে কারা

একের পর এক দুঃসংবাদ, অবিশ্বাস্য কারণে বাতিল হতে যাচ্ছে মুস্তাফিজদের ম্যাচ